সিলেটে তিন জেলায় আরও ১৪২ জনের করোনা শনাক্ত

দ্বারা hello@anbnews24.com
সিলেটে তিন জেলায় আরও ১৪২ জনের করোনা শনাক্ত

এএনবি নিউজ ডেস্কঃ সিলেটে তিন জেলায় নতুন করে আরও ১৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার সিলেটের দু’টি ল্যাবের পাশাপাশি ঢাকা থেকে আসা রিপোর্টে নতুন আক্রান্ত শনাক্ত হয়।

সর্বশেষ তথ্যানুযায়ী- সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার নতুন আক্রান্তদের নিয়ে সিলেট বিভাগে মোট ২ হাজার ৪৬২ জনের করোনা শনাক্ত হলো। এদের মধ্যে ৪৮ জন মারা গেছেন এবং ৪৮৯ জন সুস্থ হয়েছেন। এই বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২০৫ জন।

ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ৫০ জনের করোনা শনাক্ত হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে সুনামগঞ্জের ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন ও রেফারেল সেন্টারে পাঠানো রিপোর্টে সিলেট ও মৌলভীবাজারের ৪৪ জনের করোনা পজেটিভ এসেছে। এদিন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক কোন জেলার কতজন, তা নিশ্চিত করতে পারেননি।

ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে রোববার ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয় বলে জানান ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি জানান, এদিন ৫০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে ৪৮ জনই সিলেট নগরী ও সদর উপজেলার বাসিন্দা। সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার মো. জেদান আল মুসাও করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই এতথ্য নিশ্চিত করেছেন।

শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, রোববার তাদের ল্যাবেও সুনামগঞ্জের ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়; যাদের মধ্যে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে সুনামগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬৬ জন।

ঢাকার ল্যাবের নতুন রিপোর্ট ছাড়া সিলেট জেলায় মোট আক্রান্ত এক হাজার ৪২২ জন। অন্যদিকে হবিগঞ্জে ২৩৯ জন ও মৌলভীবাজারে ১৯১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles