রাজশাহীতে মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

দ্বারা hello@anbnews24.com
রাজশাহীতে মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

এএনবি নিউজ ডেস্কঃ রাজশাহীঃ শিক্ষানগরী রাজশাহীতে বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়া করে লক্ষাধিক শিক্ষার্থী। যার বেশির ভাগই রাজশাহীর বাইরে থেকে আসা। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর আবাসন সংখ্যাও নগন্য। ফলে তাদের ভরসা ছাত্রাবাস বা মেস।
করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাওয়ায় শিক্ষার্থীরা ফিরে যায় নিজ বাড়িতে। খালি হয় মেস। কিন্তু বসবাস না করলেও ভাড়ার টাকা বকেয়া হতে থাকে। অনেক মেস মালিক মোবাইলে যোগাযোগ করে ভাড়া পাঠানোর কথাও বলে। অনেক মেস মালিকের আয়ের উৎস এটি। এদিকে মেসে না থাকলেও ভাড়া মওকুফের দাবি উঠেছে শিক্ষার্থীদের পক্ষ থেকে। এমন টানাটানি অবস্থার মধ্যে মেস মালিকরা একটি সংগঠনও গড়ে তুলেছেন। অপরদিকে পাল্টা হিসেবে শিক্ষার্থীরাও গঠন করেছে রাজশাহী সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ। তারা এ পরিষদের মাধ্যমে মেস ভাড়া মওকুফের দাবি জানিয়ে আসছে। গতকাল সকালে মেস ভাড়া মওকুফসহ ৪ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে রাজশাহী সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ। সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের ব্যানারে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে রাজশাহীর মেসে অবস্থানরত ছাত্র-ছাত্রীদের মেস ভাড়া মওকুফের দাবি জানানো হয়। সেইসঙ্গে সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ ৪ দফা দাবি জানায়। দাবিগুলো হচ্ছে, সকল মেস-বাসার এপ্রিল-জুন মাসের ভাড়া ৪০ শতাংশ মওকুফ, জুলাই মাস থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল মেস-বাসার ভাড়া সম্পূর্ণ মওকুফ করা, মেস-বাসা মালিকদের হয়রানি থেকে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং পরিস্থিতি স্বাভাবিক হলে ছাত্র-ছাত্রীদের স্ব-স্ব মেস বাসাতে থাকার নিশ্চয়তা দেয়া।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles