শেরপুর পৌর সভার বাজেট ঘোষণা

দ্বারা hello@anbnews24.com
শেরপুর পৌর সভার বাজেট ঘোষণা

তপুহারুনঃ শেরপুর শহরের পৌর অডিটরিয়ামে ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৬৫ কোটি ৮৭ লক্ষ ১৫ হাজার ৯৪৯.৮৫ টাকার খসড়া বাজেট ঘোষণা করা হয়। সোমবার (২৯ জুন) বেলা সাড়ে ১২টায় প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এ সময় স্থানীয় সাংবাদিক এবং নাগরিক ও সুশীল সমাজসহ টিএলসিসি সদস্য ও পৌর সভার কর্মকর্তাও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেটে আগামী ২০২০-২০২১ অর্থ বছরের ১১,৮৯,৭৭,৩৮৩.৫২ আয় ও ১১,৪৫,২৬,০০০,০০ টাকা ব্যায় এবং তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প (টএওওচ-১১১), জলবায়ু প্রকল্প মূলধনসহ ,৫৩,৯৭,৩৮,৫৬৬.৩৩ টাকা আয় ও ৪৭,২৪,৭০,০০০.০০ টাকা ব্যায় সহ সম্মিলিত উন্নয়ন বাজেটস ৬৫,৮৭,১৫,৯৪৯.৮৫ টাকার প্রস্তাবিত খসড়া বাজেট ঘোষণা করা হয়।

এছাড়া শেরপুর পৌর সভার ১৫০ বৎসর পূর্তিতে জমকালো ভাবে পালনের জন্য ব্যায় দেখানো হয় ২০১৮-২০১৯ অর্থবছরে ৫৭ লক্ষ্য টাকা। এবং ৩২ লক্ষ্য দেখানো হয় স্পন্সরশীপ ও স্বরনীকা ও বিজ্ঞাপন থেকে।

রাজস্ব তহবিল, পানি শাখায় আয়/ব্যায় হিসাব জুন ২০২০/পানি শাখায় বিদুৎবিল ২১ লক্ষ্য টাকা। করোনা সংকটে পানির বিল একেবারে শূন্যের কোঠায়। এবং বেতন ভাতা এবং জুন মাসে বিদ্যুৎ বিল পরি শোধের জন্য ১০ লক্ষ্য টাকা প্রদান করা হয়।

পৌর পার্ক সংলগ্ন এলাকায় কমিউনিটি সেন্টার, ইনডোর গেমস, সুইমিং পুল, জিমনেসিয়াম, ক্লাব ও ওয়াইফাই সুবিধাসহ , ১৫০ বছর পূর্তি স্মরণীয় করে রাখতে ‘জননেত্রী শেখ হাসিনা টাওয়ার, বর্জ্য ব্যবস্থাপনার স্যানেটারি ল্যান্ড ফিল্ড নির্মাণ, বিনোদনের জন্য ‘শেখ রাসেল মাল্টিপারপাস স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ’ পরিচ্ছন্ন্ শহর গড়তে ড্রেন ও রাস্তাঘাটের উন্নয়ন, করোনা সুরক্ষা সামগ্রী, বিশেষ করে ব্লিচিং পাউডার ক্রয় ও কয়েক দফায় ট্রাক, ট্রাক্টার, ফায়ার সার্ভিসের গাড়ী দিয়ে জিবানু নাশক স্প্রে করা, পরবর্তিতে করোনা প্রতিরোধ ও মশক নিধনে, বিক্ষরোপন অভিযান, নারীর ক্ষমতায়ন, দারিদ্র বিমোচন এবং খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বাস্তবায়নে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে প্রস্তাবিত বাজেটে।

এ সময় পৌর মেয়র নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বাজেট বাস্তবায়নে পৌর নাগরিকদের পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফকরুল মজিদ খোকন, শেরপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশদ ও প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, পৌর উন্নয়ন কমিটির অর্থসম্পাক কাউন্সিলর বাদসা মিয়া।

এছাড়া মুক্ত আলোচনায় অংশ নিয়ে প্রশ্ন-পূর্বউওরে, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া ছামাদ ডালিয়া, শেরপুর জেলা পরিষদ সদস্য এড্ভোকেট ফারহানা পারভিন মুন্নি, জেলা আওয়ামী মহিলালীগের সভাপতি শামছুর নাহার কামাল, মো. মেরাজ উদ্দিন সাধারণ সম্পাদক শেরপুর প্রেসক্লাব, সাবেক প্রেসক্লাবের সভাপতি এড্ ভোকেট রফিকুল ইস লাম আধার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক শাবিহা জামান শাপলা, মানিকদও সাংগঠনিক সম্পাদক শেরপুর প্রেসক্লাব সিনিয়র সাংবাদিক আদিল মাহমুদ উজ্জল ও অনুষ্ঠানে পৌর পরিষদের কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles