ভারতে একদিনে অর্ধলাখ করোনা আক্রান্ত

দ্বারা hello@anbnews24.com
ভারতে একদিনে অর্ধলাখ করোনা আক্রান্ত

এএনবি নিউজ আর্ন্তজাতিক অনলাইন ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় প্রায় ৫০ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে।

সোমবার (২৭ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, করোনাভাইরাসে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৯৩১ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৩৬ হাজার ১৯ জন।

এছাড়া গত একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে ৭০৮ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ হাজার ৮১২ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মৃত্যুর নিরিখে স্পেন ও ফ্রান্সকে আগেই টপকে গিয়েছে ভারত। এখন সামনেই রয়েছে ইতালি। আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র, দ্বিতীয় অবস্থানে ব্রাজিল ও এরপরেই ভারতের অবস্থান।

দেশটিতে আক্রান্তের হিসেবে রাজ্যগুলোর মধ্যে প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পযর্ন্ত করোনা আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৫ হাজার ৭৯৯ জন । মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৫৬ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮২৭ জনের। এরপরে রয়েছে তামিলনাডু। সেখানে মৃতের সংখ্যা হয়েছে ৩ হাজার ৪৯৪। গুজরাতেও ২ হাজার ৩২৬ জন প্রাণ হারিয়েছেন এ ভাইরাসের কারণে।

এদিকে আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তির বলে মনে করছেন দেশটির কর্তৃপক্ষ। দেশটিতে এখনো পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ১৭ হাজার ৫৬৭ জন।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles