নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন যুদ্ধঃ কারা হচ্ছেন দলীয় প্রার্থী ? শরীক ১৪ দলের প্রার্থী ২

দ্বারা hello@anbnews24.com
নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন যুদ্ধঃ কারা হচ্ছেন দলীয় প্রার্থী শরীক ১৪ দল প্রার্থী ২


নিজস্ব প্রতিবেদক: শেরপুরের নালিতাবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২১ সালে । বর্তমানে আওয়ামী লীগের নৌকা মনোনয়ন নিয়ে নির্বাচিত মেয়র আবুবক্কর সিদ্দিক মেয়র পদের শেষ সময় অতিক্রম করছেন । ২০২১ সালের জানুয়ারী/ফেব্রুয়ারী মাসে হতে পারে পৌরসভা নির্বাচন। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠ পর্যায় থেকে শুরু করে দলের হাই কমান্ড পর্যন্ত যোগ্যতার লড়াই প্রদর্শনের যুদ্ধ অব্যাহত রয়েছে । জাতীয়তাবাদী দল বিএনপিও বসে নেই ,নানা কারনে দলটি মাঠে না থাকতে পারলেও মনোনয়নের জন্য মাঠে একাধিক প্রার্থী উকি-ঝুঁকি মারছে  । ১৪ দলের শরীক জাসদ,ওয়ার্কার্স পার্টিও নিজের মূল্যায়নের জন্য প্রার্থী নিয়ে মাঠে থাকতে চায় । উপজেলা আওয়ামী লীগের মনোনীত মেয়র আবুবক্কর সিদ্দিক বর্তমান মেয়র থাকা সত্বেও¡ দলটির শীর্ষস্থানীয় নেতৃত্ব চাচ্ছে পরিবর্তন । সেই চাওয়া-পাওয়ার নিরিখে দলীয় মনোয়ন পেতে পোস্টার ,ফেস্টুন সহ প্রচার প্রচারনায় সাবেক ছাত্রলীগ নেতা যুবলীগের আহবায়ক হাজী জাহাঙ্গীর আলম  , প্রয়াত সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আব্দুল হালিম উকিলের ছোট ভাই শহর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান দিপু , উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ , স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোখলেছুর রহমান , বঙ্গুবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক ও দেশরত্ন ছাত্র ঐক্য পরিষদের সভাপতি তাইবুর রহমান রুবেল দলীয় মনোয়ন যুদ্ধ করে যাচ্ছে । সাধারণ ভোটাররা ধারনা করেন, দলীয় মনোয়ন না পেলে অনেকেই নির্বাচনে যাবে না ।
জাতীয়তাবাদী দল  বিএনপির সাবেক মেয়র আনোয়ার হোসেন বিগত পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে সামান্য ভোটের ব্যবধানে নৌকা প্রতীক আবুবক্কর সিদ্দিকের নিকট পরাজিত হন । এককভাবে বিএনপির দলীয় টিকিট তারই থাকছে এমন ধারনা সাধারণ ভোটারদের মধ্যে থাকলেও দলীয় মনোনয়ন চেয়ে মাঠে নেমেছে যুব দলের নেতা গোলাম কিবরিয়া মাকসিম । দলীয় মনোয়ন পেতে হাক-ডাক ছাড়ছেন উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন । ১৪ দলের শরীক ওয়ার্কার্স পার্টি সুলতানা রাজিয়া নামের এক নারীকে প্রার্থী হিসেবে মনোনীত করেছেন । জাতীয় সমাজতান্ত্রিক দল – জাসদের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু কে দলীয় সর্মথন দিয়েছেন  জাসদ।
প্রার্থী ও দলীয় অবস্থান থেকে নির্বাচন নিয়ে সংলাপ যে ধরনেরই হোক, শেষ পর্যন্ত আওয়ামী লীগ বনাম বিএনপি ও বিদ্রোহী নিয়ে ৩ প্রতিদ্বন্ধি প্রার্থীর অধিক ভোট যুদ্ধে কেউ থাকছে না বলে ধারনা করছেন সচেতন মহল ।

শেয়ার করুন
1 মন্তব্য

1 মন্তব্য

Mizan sarker August 28, 2020 - 10:42 am

My choice is clear man who doing the best & developer…change some..so congratulations our future Mayer

উত্তর

মতামত দিন

Related Articles