নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে বিএনপি’র মেয়র পদে দলীয় মনোনয়ন কে পাচ্ছেন , আনোয়ার না মাকসিম ?

দ্বারা hello@anbnews24.com
নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে বিএনপি’র মেয়র পদে দলীয় মনোনয়ন কে পাচ্ছেন , আনোয়ার না মাকসিম ?

স্টাফ রিপোর্টার: শেরপুরের নালিতাবাড়ীতে আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ও ১৪ দলের ১০  প্রার্থী প্রচার-প্রচারনায়  সরগম করে রেখেছেন।  পাশাপাশি   জাতীয়তাবাদী দল – বিএনপি’র দুই মনোনয়ন প্রত্যাশী সাবেক মেয়র আনোয়ার হোসেন ও যুবদল নেতা গোলাম কিবরিয়া মাকসিম দলীয় মনোনয়ন প্রত্যাশা করে গণ সংযোগ, দোয়া প্রার্থনা ও শোডাউন করে আসছেন ।  অপর দিকে গোলাম কিবরিয়া মাকসিমের আপন জ্যাঠাতো ভাই হাজী মামুন দলীয় মনোনয়ন প্রত্যাশায় নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করেন ।

জাতীয়তা বাদী দল বিএনপির শেরপুর জেলায় প্রয়াত জাহেদ আলী চৌধুরী এক সময় বিএনপি’র রাজনীতি চাঙ্গা করে তুললেও তার মৃত্যুর পর বিএনপি রাজনীতিতে ঘুরে দাড়াঁতে পারেনি । বিশেষ করে শেরপুর জেলায় নকলা নালিতাবাড়ী আসনটি রাজনৈতিক ভাবে অধিক গুরুত্বপূর্ন এলাকা হিসেবে বিবেচিত । জাহেদ আলী চৌধুরী বিএনপ ‘র একটি শেকড় ছিল, কেন্দ্রীয় ভাবেও দলটির একই  হাল । এই পরিস্থিতে বিরোধী দল হিসেবে সাধারণ মানুষের সমর্থন রয়েছে কিন্ত; মামলা –হামলার অজুহাতে দলটির কর্মসূচি নেই বললে চলে । তবে সাবেক মেয়র আনোয়ার হোসেনের ব্যক্তি ইমেজ ও বিরোধী দলীয় মেয়র হিসেবে দায়িত্ব পালন কালে সুনাম রয়েছে । সেই প্রেক্ষিতে তার মনোনয়ন শতভাগ নিশ্চিত মনে করা হলেও যুবদলের নেতা গোলাম কিবরিয়া মাকসিম দলীয় মনোনয়ন চেয়ে না ছেড়ে দেওয়ার  মতো লেগে আছেন । তিনি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পৌর শহরে শোডাউনের মাধ্যমে জানান দিয়েছেন  ।

বিএনপি’র কে মনোনয়ন পাচ্ছে এখনও নিশ্চিত হতে পারেনি দলের ভেতরে । কারণ জাতীয় সংসদ  নির্বাচনে দলের মনোনয়ন নিয়ে প্রত্যক্ষ দ্বন্দ এখানে কাজ করবে কিনা যথেস্ট সন্দেহ রয়েছে বলে ধারনা করা হচ্ছে । তবে দলীয় ভাবে একক প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী না থাকার সম্ভাবনা কম ।

 

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles