নালিতাবাড়ী পৌরসভা  নির্বাচনে উন্নয়নের  যোগ বিয়োগে মেয়র আবুবক্কর ও সাবেক মেয়র আনোয়ার

দ্বারা hello@anbnews24.com
নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে উন্নয়নের যোগ বিয়োগে মেয়র আবুবক্কর ও আনোয়ার

নিজস্ব বার্তা পরিবেশক: শেরপুরের নালিতাবাড়ীতে চলতি বছর ডিসেম্বরে নির্বাচন । নির্বাচনে দলীয় মনোনয়ন ও প্রতীকের ব্যাপার টি থাকলেও বিগত সময়ের দুই মেয়রের  উন্নয়ণের যোগ-বিয়োগের হিসাব করছেন সচেতন ভোটাররা । বিগত নির্বাচনে বিএনপি’র মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে নালিতাবাড়ী প্রভাশালী রাজনৈতিক ব্যক্তিত্ব একজন সফল মেয়র  আওয়ামীলীগের সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম কে পরাজিত করে মেয়র নির্বাচিত হন বিএনপি’র আনোয়ার । তিনি নির্বাচিত হওয়ার পর এমপি ও সাবেক কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী তাকে বলেছিলেন, দলীয় মেয়র না হয়ে জনগণের মেয়র হন । তিনি কতটুকু জনগনের মেয়র হয়েছিলেন, কতটুকু দলীয় ছিলেন  ৫ বছরের দায়িত্ব কালে জনগণ বুঝে নিয়েছে । স্থানীয় উন্নয়ণে একজন সংসদ সদস্য পৌরসভার অভিভাবক বটে । অভিভাবকের দৃষ্টি ব্যাতীত স্থানীয় উন্নয়ণ সম্ভব কতটুকু পৌরবাসীর নিকট তার যথেস্ট প্রমাণ রয়েছে ।

পরবর্তীতে সেই ইস্যূতে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে আসেন আবু বক্কর সিদ্দিক । তিনি দলীয় মেয়র হিসেবে সরকারী দলের হয়ে পৌর সভার উন্নয়ণ কর্মকান্ডে ভূমিকা রাখতে শুরু করেন । তার সময়েই সর্বোচ্চ বাজেট গ্রহণ করা হয় । তার সময়ে পৌর কর , বাজার মহলের রাজস্ব অনেক বৃদ্ধি পায় । নির্মাণ হয় আধুনিক পৌর ভবন । পৌর ভবন নির্মাণ কালে দরজা-জানালা কাঠ পরির্বতন  করতে বাধ্য হয় ঠিকাদার । মেয়র আবুবক্কর সিদ্দিক কে তখন বলতে শুনায়ায় , “মেয়র থাকি বা না থাকি ভবনে খারাপ কাঠ দিয়ে কাজ করতে দিব না ।”

মেয়র আনোয়ার ৫ বছর দায়িত্ব পালন কালে একজন  পরিমার্জিত জনপ্রতিনিধি  হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন । বিরোধী দলের মেয়র হওয়াতে তেমন উন্নয়ণ কাজে অগ্রতি আনতে পারেনি  এবং দলীয় নেতা কর্মীদের সন্তুষ্ট করতে পারেনি । তদুপরি এবার নির্বাচনে বিএনপি ও আওয়ামী বিরোধী ঘরনাদের আস্থাভাজন তিনিই ।

মেয়র আবুবক্করসিদ্দিক পৌরশহর  উন্নয়ণ  ও সাধারণ মানুষের কল্যাণে কাজ করে আস্থাবান নেতা হিসেবে দাঁড় হলেও  উপজেলা নির্বাচনে দলীয় বিভাজনে অনেকটাই কোনঠাসা অবস্থায় রয়েছেন । যদিও তিনি এমপি ও কৃষি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতিকে এখন অভিভাবক মনে করেন । মেয়র আবুবক্কর সিদ্দিক কে ঘিরে কিছু স্বার্থান্বেষী লোকের কারনে কিছুটা বে কায়দায় থাকলেও দলীয় মনোনয়ন পেলে, বিএনপি’র প্রার্থী সাবেক মেয়র আনোয়ার হোসেনের উঠে আসা সম্ভব হবে না । যদিও সাবেক  মেয়র আনোয়ার হোসেন ভোট দেওয়া সুয়োগ পেলে ৭ দিনের মধ্যে রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার কথা ভাবেন ।  পৌরসভা নির্বাচনে ১ ডজন প্রার্থীর মধ্যে কে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন ? দলীয় মনোনয়ন নিয়ে কে আসছে নির্বাচনে , সর্বোপরি নালিতাবাড়ী পৌর সভার ভবিষৎ মেয়র হয়ে আসছেন কে ? সমস্ত জিজ্ঞাসার উত্তোরণ আগামী পৌরসভার নির্বাচনে জনগণের রায়ে ।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles