পীরগঞ্জের শোলাগাড়ী প্রাথমিক বিদ্যালয়টি যেন এখন গো-চারন ভূমি

দ্বারা hello@anbnews24.com
পীরগঞ্জের শোলাগাড়ী প্রাথমিক বিদ্যালয়টি যেন এখন গো-চারন ভূমি

বখতিয়ার রহমান,পীরগঞ্জ(রংপুর):প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জ উপজেলার শোলাগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি গো-চারন ভুমিতে পরিণত হয়েছে। ব্যবহৃত    হচ্ছে এলাকাবাসীর বহুমুখী কাজে । ফলে অরক্ষিত হয়ে পড়েছে বিদ্যালয়ের জমি , বিদ্যালয় গৃহের সৌন্দর্য্য ও আসবাব পত্র ।

অভিযোগে জানা গেছে, বিদ্যালয়টির কোন সীমানা প্রাচীর না থাকায় এলাকার সর্ব শ্রেণীর শিশুরা সহ সাধারন মানুষ অবাধে বিদ্যালয় গৃহের বারান্দা সহ মাঠে গরু ছাগল বিচরন করাছে । আর গরু ছাগলের মলমুত্রে মাঠটি সার্বক্ষণিক নোংরা হচ্ছে । বিদ্যালয় গৃহটির দেয়ালে যেখানে সেখানে লিখনির কারনে বিদ্যালয় গৃহটির সৌন্দর্য্যও ম্লাণ  হচ্ছে । শহীদ মিনারটিও অরক্ষিত থাকার কারনে সেটিতেও সার্বক্ষনিক নোংরা অবস্থা বিরাজ করছে । সব মিলে বিদ্যালয় ও বিদ্যালয় মাঠটির বাস্তব অবস্থা দেখে মনে হয় এ গুলো যেন পরিত্যাক্ত । আর দশটা প্রাথমিক বিদ্যালয়ের তুলনায় এ বিদ্যালয়টি যেন ব্যাতিক্রম । যেখানে শিক্ষার একটা ভাল পরিবেশের অস্তিত্ব নেই বললেই চলে। বিদ্যালটির এ পরিস্থিতির ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা সিদরাতুল মোনতাহা তার প্রতিক্রিয়ায় বলেন, বিদ্যালয়টির সীমানা প্রাচীর না থাকায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে । একই প্রতিক্রিয়া জানান বিদ্যালয়টির সভাপতি আনোয়ারুল ইসলাম মন্ডল ।
তিনি তার প্রতিক্রিয়ায় আরও বলেন, বিদ্যালয়টির সীমানা প্রাচীর নির্মানের ব্যবস্থা হলে বিদ্যালয়টি একটা সুন্দর পরিবেশে ফিরে আসবে । সে সঙ্গে তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন ।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles