নালিতাবাড়ীতে কর্মসৃজন কর্মসূচীর প্রকল্পের অনিয়ম ও র্দূনীতির বিরুদ্ধে আওয়ামী লীগের অভিযোগ

দ্বারা hello@anbnews24.com
নালিতাবাড়ীতে কর্মসৃজন কর্মসূচীর প্রকল্পের অনিয়ম ও র্দূনীতির বিরুদ্ধে আওয়ামী লীগের অভিযোগ


নিজস্ব প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের আওয়ামী লগের  ১৯ নেতাকর্মী কর্মসৃজন কর্মসূচীর প্রকল্পের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন । ১০ জানুয়ারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপজেলা পরিষদে স্ব-শরীরে হাজির হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ।
নেতৃবৃন্দ অভিযোগে বলেছেন, আমরা বাংলাদেশ আওয়ামীলীগযোগানিয়া  ইউনিয়ন শাখায় বিভিন্ন পদে রয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী দারিদ্র বিমোচণের লক্ষ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে দেশ ও জাতীর কল্যাণের জন্য নিবেদিত ভাবে কাজ কর যাচ্ছেন। কিন্ত; কিছু দায়িত্বশীল ব্যক্তির দ্বারা অনিয়ম ও দূর্নীতির কারনে সকল সফলতা ব্যার্থ হতে যাচ্ছে । যে কারনে আওয়ামী লীগ তথা রাষ্ট্র প্রধানের ভাবমূর্তি নষ্ট হচ্ছে । যোগানিয়া ই্উনিয়নের চলতি অর্থ বছরে হতদ্ররিদের জন্য কর্ম সৃজন কর্মসূচীর মাধম্যে (৪০ দিনের কর্মসূচী ) প্রকল্পে মোট ২৩২জন শ্রমিকের অংশ গ্রহন করার কথা থাকলেও রহস্য জনক কারণে প্রতিদিন ৭০ জন শ্রমিক অনুপস্থিত রয়েছে।  
এব্যাপারে উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা ও দায়িত্বরত টেকঅফিসারকে যোগানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে জানানো হয়েছে। ইউনিয়নের ১নং ওয়ার্ডের শ্রমিক সংখ্য ২৭ জন,সেখানে কর্মরত মাত্র ১৮জন । ২নং ওর্য়াডে শ্রমিক সংখ্যা ২৫ কর্মরত ১৮ জন, ৩নং ওয়াডের্ শ্রমকি সংখ্যা ২৫ কর্মরত ১৮জন , ৪নং ওর্য়াডে শ্রমিকসংখ্যা ২৫ কর্মরত ১৮জন , ৫নং ওর্য়াডে শ্রমিক সংখ্যা ২৫ কর্মরত ১৮, ৬নং ওর্য়াড শ্রমিক সংখ্যা ২৫ কর্মরত ১৮, ৭নং ওর্য়াডে শ্রমিক সংখ্যা ৩০ কর্মরত ১৮, ৮নং ওর্য়াডে শ্রমিক সংখ্যা ২৫ কর্মরত ১৮জন , ৯ নং ওর্য়াডে শ্রমিক সংখ্যা ২৫ কর্মরত ১৮।
আমরা যোগানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা জানান  ওয়ার্ড কমিটির কর্মীরা নিবির ভাবে পর্যবেক্ষন করে এই চিত্র পেয়ে ব্যবস্থা গ্রহনের  জন্য অনুরোধ জানিয়ে দরখাস্ত করেছেন  ।

কর্সৃজন কর্ম সূচী সম্পর্কে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানাগেছে ২০ দিন কাজ করার পর কাজবন্ধ করা হয়েছে ।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles