সাংবাদিকরা নানা প্রতিকূলতার মধ্যে কাজ করছে

দ্বারা hello@anbnews24.com
সাংবাদিকরা নানা প্রতিকূলতার মধ্যে কাজ করছে

আমার সংবাদ, সিলেট অফিসে মতবিনিময়

এএনবি নিউজ ডেস্ক: দৈনিক আমার সংবাদ, সিলেট জেলার সকল উপজেলা প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩১ জানুয়ারি) দুপুরে নগরের আম্বরখানাস্থ সিলেট ব্যুরো অফিসে এ সভা অনুষ্ঠিত হয়।

আমার সংবাদের ব্যুরো প্রধান মুহাজিরুল ইসলাম রাহাতের সভাপতিত্বে ও সিলেট অফিসের স্টাফ রিপোর্টার এ এস রায়হানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।

এসময় তিনি বলেন, মফস্বল সাংবাদিকরা নানা প্রতিকূলতার মধ্য থেকে কাজ করেন। তারা সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কথা মানুষের সামনে তুলে ধরেন। তুলে ধরেন সমাজের নানা অসঙ্গতি। তারাই মূলত সংবাদপত্রের প্রাণ। কারণ জেলা-উপজেলার সাংবাদিকরা ঘটনাস্থলে যেতে হয়, যেতে হয় মানুষের কাছাকাছি।

তিনি আরও বলেন, বর্তমান প্রতিযোগিতার বাজারে সংবাদিকতাদের আরও সতর্ক হতে হবে। অনলাইন পোর্টাল আর সামাজিক যোগাযোগমাধ্যমের কারণে মানুষ এখন যেকোনো ঘটনা দ্রুত জানতে পারছে। তবে মানুষ বেশিরভাগ ক্ষেত্রেই ঘটনা যাছাই-বাছাই না করে শেয়ার করছেন। এতে অনেক অসত্য ঘটনাও ভাইরাল হচ্ছে। এই বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। আমরা সংবাদকর্মী, আমাদের মাধ্যমে যাতে সমাজে কোনো গুজব না ছড়ায় সেই বিষয়ে লক্ষ রাখতে হবে। 

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক প্রতিদিনের সংবাদ সিলেটের ব্যুরো প্রধান আহমেদ জামিল, দৈনিক সংবাদ সারাবেলার সিলেট বিভাগীয় প্রতিনিধি তুহিন আহমদ, সিলেট ভয়েসের স্টাফ রিপোর্টার আহমদ ইমরান।

প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন, ওসমানীনগর প্রতিনিধি মো. আব্দুল মতিন, জৈন্তাপুর প্রতিনিধি আব্দুল হালিম, বিয়ানীবাজার প্রতিনিধি জসিম উদ্দিন, বিশ্বনাথ প্রতিনিধি মিসবাহ উদ্দিন, গোয়াইনঘাট প্রতিনিধি মিনহাজ মির্জা, জকিগঞ্জ প্রতিনিধি এনামুল হক মুন্না, কানাইঘাট প্রতিনিধি মাহবুবুর রশিদ, গোলাপগঞ্জ প্রতিনিধি মো. সুলতান আবু নাসের, দক্ষিণ সুরমা প্রতিনিধি আব্দুস সালাম ও ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি ছামি হায়দার ও বিজ্ঞাপন প্রতিনিধি কামাল হোসেন।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles