সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচারের দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন

দ্বারা hello@anbnews24.com
সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচারের দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন

এএনবি নিউজ ডেস্ক:নোয়াখালীর কোম্পানীগঞ্জে মেয়র আবদুল কাদের মির্জার সমর্থক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের নিহতের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে প্রেসক্লাব কোম্পানীগঞ্জ।

রোববার  (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে কোম্পানীগঞ্জের বসুরহাট বঙ্গবন্ধ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এইচএম মান্নান মুন্না, প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সভাপতি হাসান ইমাম রাসেল, কোম্পানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেজবাহ উদ্দিন, প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সেক্রেটারি গিয়াস উদ্দিন রনিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মানববন্ধনে রাজনৈতিক সহিসংসতার বলি হওয়া এই তরুণ সংবাদকর্মীর নিহতের ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি বাজারের বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোম্পানীগঞ্জ উপজেলা প্রেসক্লাবে এসে শেষ হয়।

এসময়  আরো উপস্থিত ছিলেন-প্রেসক্লাব কোম্পানীগঞ্জের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহিম, সাংগঠনিক সম্পাদক রহমত উল্যাহ, সদস্য সাহাবউদ্দিন সোহাগ,ওহিদুর রহমান,নাছির উদ্দিন , ইমাম হোসেন খাঁন, এম এস আরমান, কামরুল হাসান রুবেল, নুর নবী রাকিব প্রমূখ।

প্রসঙ্গত, কোম্পানীগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল বিকেল সাড়ে ৪টার দিকে সমর্থকদের নিয়ে চাপরাশিরহাটে মিছিল করেন। পরে চরফকিরা বাজারে সমাবেশ করছিলেন তিনি।

এসময় পৌর মেয়র কাদের মির্জা সমর্থিত চরফকিরা ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনের নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলটি সমাবেশস্থলে পৌঁছালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।সেই সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

সংবাদ সংগ্রহে গিয়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। গুলিবিদ্ধ সংবাদকর্মী বুরহান উদ্দিন মুজাক্কিরকে প্রথম নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে অবস্থার অবনতি হলে শুক্রবার রাতেই তাকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

২৫ বছর বয়সী মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার এবং অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের  কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে। নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করে সাংবাদিকতায় যুক্ত হন মুজ্জাকির।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles