প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এখন ঘুরে দাঁড়িয়েছে : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

দ্বারা hello@anbnews24.com
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এখন ঘুরে দাঁড়িয়েছে : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

বখতিয়ার রহমান,পীরগঞ্জ(রংপুর): ১৯৭৫ সনের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে বাংলাদেশের যে সম্ভাবনাকে হত্যা করা হয়েছিল , বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ঘুরে দাঁড়িয়েছে । বিভিন্ন ক্ষেত্রে যে উন্নয়ন হচ্ছে তাতে বাংলাদেশ শীঘ্রই একটা উন্নত দেশে পরিণত হবে ।
মঙ্গলার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় প্রায় ১‘ শ কোটি টাকা ব্যায়ে নব নির্মিত মেরিন একাডেমি পরিদর্শনে এসে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এব কথা বলেন ।
তিনি আরও বলেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ হলেও আমরা উত্তরাঞ্চলের মানুষ ডাঙ্গা এলাকার বলে পরিচিত । অথচ উত্তরাঞ্চল থেকে ৭০ শতাংশ পানি দক্ষিণাঞ্চলে যায় । আমরা প্রধান মন্ত্রীর কাছে কৃতজ্ঞযে, প্রধানমন্ত্রী উপলব্ধি করেছেন দেশের উত্তরাঞ্চলের মানুষকেও এ সেক্টরের আওতায় আনতে হবে । তাই তিনি রংপুরের পীরগঞ্জে মেরিন একাডেমি স্থাপনের উদ্যোগ গ্রহণ করেন , আর সেটি এখন বাস্তব রুপ নিয়েছে । ইতিমধ্যে এ মেরিন একাডেমিতে ৪৯ জন শিক্ষার্থী ভতি হয়েছে এবং তারা অনলাইনের মাধ্যমে চট্রগ্রাম মেরিন একাডেমিতে ক্লাস করছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্ভোধন করবেন । তাই আমি এর অবকাঠামে দেখতে এসেছি এবং শীঘ্রই এখানে জনবল নিয়োগ সম্পন্ন হবে ।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রংপুর মেরিন একাডেমির কমান্ড্যাট  ক্যাপ্টেন শফিকুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা আ:লীগের সম্পাদক পৌরমেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা আ:লীগের সভাপতি এড. আজিজুর রহমান রাঙ্গা, গনপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আব্দুল গোফফার চৌধুরী, বাংলাদেশে ৪টি মেরিন একাডেমি নির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক নৌ পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব রফিক আহম্মেদ সিদ্দিক প্রমুখ ।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন সহ উপজেলা আ:লীগ  ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী আর্ন্তজাতিক পরমাণু বিজ্ঞানী প্রয়াত ডক্টর এম এ ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে বিশেষ মোনাজাত করেন।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles