নালিতাবাড়ীর ইউএইচও‘র দূর্নীতির তদন্ত হয়নি : অভিযোগকারীরা বিব্রত

দ্বারা hello@anbnews24.com
নালিতাবাড়ীর ইউএইচও‘র দূর্নীতির তদন্ত হয়নি : অভিযোগকারীরা বিব্রত

নিজস্ব প্রতিনিধি: নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেহেমা সারওয়াত সালামের দূর্নীতির বিরুদ্ধে স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৭ জন কর্মচারী বিভিন্ন অভিযোগ উত্থাপনকরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর অভিযোগ করেন । অধিদপ্তর অভিযোগ পেয়ে ময়মনসিংহ বিভাগের পরিচালক (স্বাস্থ্য ) মো: শাহআলম স্বাক্ষরিত নোটিশে স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা: ইশরাত জাহান কে সভাপতি করে একটি তদন্ত কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে অভিযোগ সমূহ প্রমানীত / প্রমানিত নয় মর্মে সুস্পষ্ট প্রতিবেদন চেয়ে গত ১৬ মার্চ নোটিশ প্রেরন করেন। কমিটির অপর দুইজন সদস্য হলেন , ডা: পরীক্ষিত কুমার পাড় ডেপুটি সিভিল র্সাজন ময়মনসিংহ । মো. মোস্তাফিজুর রহমান প্রশাসনিক কর্মকর্তা সিভিল র্সাজন অফিস ময়মনসিংহ ।
অভিযোগ কারীদের সাথে যোগাযোগ করে জানাগেছে এ রির্পোট লেখা পর্যন্ত কোন তদন্ত কাজ করা হয়নি । হাসপাতাল সুত্রে জানাগেছে দুইবার তারিখ দেওয়া হলেও তদন্ত সম্পন্ন হয়নি ।
দূৃর্নীতির ব্যপারে উপজেলা প:প: কর্মকর্তা যেমন চ্যালেঞ্জ ছুড়েছেন তেমনি অভিযোগকারীরা পাল্টা চ্যালেঞ্জ করেছেন ।
সচেতন মহল মনেকরেন সরকারের ১ম শ্রেনীর একজন কর্মকর্তা দূর্নীতি তদন্ত করা যেমন প্রয়োজন , তেমনি মিথ্যা অভিযোগ প্রমানিত হলে বা প্রমানিত না হলে  অভিযোগকারীদের বিভাগীয় বিচার হওয়া উচিত । সত্য প্রমানিত হলে অফিসারকে বিচারের সন্মুখিন করা প্রয়োজন ।এ দিকে সামাজিক গণমাধ্যম ফেইস বুকে ওই কর্মকর্তার বেরাত দিয়ে ভুয়া ভাউচারের ফটোকপি প্রচারিত হচ্ছে । এবিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তির কোন প্রতিক্রিয়া লক্ষ্য করাযায়নি । তাই সাধারণ মানুষ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিষয়টি পরিস্কার দেখতে চায় । সংশ্লিষ্ট ব্যক্তিরা  নজড় দিবেন কি ? 

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles