রোববার আরো ৫৩ হাজার পরিবারকে বিনামূল্যে ঘর দেবেন প্রধানমন্ত্রী এরমধ্যে নালিতাবাড়ীতে ৫০ পরিবার

দ্বারা hello@anbnews24.com
রোববার আরো ৫৩ হাজার পরিবারকে বিনামূল্যে ঘর দেবেন প্রধানমন্ত্রী এরমধ্যে নালিতাবাড়ীতে ৫০ পরিবার

 লালমোহাম্মদ: আগামী রোববার (২০ জুন) সকালে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে (আশ্রয়ণ-২) গৃহহীনকে ঘর প্রদানের এই কর্মসূচির উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভিন বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে সাংবাদিকদের  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার  ভিডিও কনফারেন্সে দ্বিতীয় পর্যায়ে এসব পরিবারকে মুজিববর্ষের উপহার হিসেবে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

তিনি বলেন, অসহায় মানুষকে এভাবে ঘর দেওয়া ‘অর্ন্তভূক্তি উন্নয়নে শেখ হাসিনা মডেল’। বিশ্বে এটা নতুন মডেল, আগে কখনো কেউ এটা ভাবেনি।

একসঙ্গে এত মানুষকে বিনামূল্যে বাড়ি-ঘর দেওয়ার ঘটনা পৃথিবীতে নজিরবিহীন উল্লেখ করে তিনি  বলেন, বিভিন্ন দেশে ভূমিহীন, গৃহহীনদের ঘর-বাড়ি নির্মাণের জন্য সুদবিহীন ঋণ দেওয়ার নজির থাকলেও ভূমিহীন-গৃহহীনদের ডেকে তাদের বাড়ি-ঘর দেওয়ার নজির আর নেই।

গত জানুয়ারিতে প্রথম পর্যায়ে ৬৯ হাজার ৯০৪টি পরিবারকে ঘর প্রদানের পর আগামী রোববার দ্বিতীয় পর্যায়ে এক সঙ্গে আরও প্রায় ৫৩ হাজার ৩৪০টি অসহায় পরিবারকে ঘর দিচ্ছে সরকার ।এর মধ্যে নালিতাবাড়ী ৯ টি ইউনিয়নে ৫০টি পরিবার কে দলিল সহ চাবি প্রদান করবেন ।

মতবিনিময় সভায়  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুল হান্নান, সাংবাদিক লালমোহাম্মদ, আব্দুল মান্নান সোহেল, সাইফুল ইসলাম , মঞ্জুরুল আহসান. মাহফুজুর রহমান সোহাগ ,দৌলত হোসেন , আজিনুর রহমান ।

প্রসঙ্গত:  যদি দুই ডেসিমেল জায়গার মূল্য গড়ে ৫০ হাজার টাকাও ধরাহয়  তাহলে এক একটি পরিবার প্রায় ২ লাখ ৬০ হাজার টাকার সম্পদ পাচ্ছে। প্রতিটি বাড়ির নির্মাণ খরচ প্রায় ২ লাখ টাকা এবং ইউটিলিটি সংযোগ বাবদ আরো প্রায় ১০ হাজার টাকা ব্যয় হয়েছে বলে আলোচনা হয়। তিনি বলেন এটি প্রধানমন্ত্রীর  ঐতিহাসিক উদ্যোগ এক ইতিহাস। তিনি এই ইতিহাসে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হয়ে নালিতাবাড়ীতে প্রতিনিধিত্ব করায় আবেগ আপ্লুত হয়ে একথা বলেন।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles