পীরগঞ্জে কাজ না করেই কাবিটা প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

দ্বারা hello@anbnews24.com
পীরগঞ্জে কাজ না করেই কাবিটা প্রকল্পের

বখতিয়ার রহমান,পীরগঞ্জ, রংপুর : রংপুরের পীরগঞ্জে কাবিটা প্রকল্পে বরাদ্দকৃত অর্থের  কাজ না করেই সমুদয় টাকা আত্মসাতের অভিযোগে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে  লিখিত অভিযোগ করা হয়েছে ।

অভিযোগ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, পীরগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা শাখার অধীনে ২০২০-২১ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় টুকুরিয়া ইউনিয়নের তরফমৌজা সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে মালিরপাড়া হয়ে যাতেরঘাট পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য ২লাখ ৩৩হাজার ৭শ’৬২ টাকা বরাদ্দ দেয়া হয়।

কিন্ত; প্রকল্প কমিটির সভাপতি টুকরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মিজানুর রহমান  ইউপি চেয়ারম্যান আতোয়ার রহমান মন্ডলের যোগসাজসে রাস্তাটিতে কোন প্রকার কাজ না করেই  প্রকল্পের সমুদয় টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করা হয়েছে ।

 বিষয়টি ঐ এলাকাবাসী জানতে পেরে ক্ষুব্ধ হয়ে উঠে এবং ক’জন গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে এ লিখিত অভিযোগ দাখিল করেন ।

এ ব্যাপারে তরফমৌজা গ্রামের রহিদুল ইসলাম, মমতাজ আলী, মমিনুল ইসলাম, সোহেল রানা এ প্রতিবেদক জানান, গত দেড় বছরে এ সড়কে কোন মাটি কাটা হয়নি। সড়কটির এমন বেহাল দশা যে, একটু বৃষ্টি হলেই যানবাহন দুরের কথা পায়ে হেটে যাওয়াই দুস্কর হয়ে পড়ে।

 এ ব্যাপারে প্রকল্পটির সভাপতি ইউপি সদস্য মিজানুর রহমানের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

উক্ত ইউনিয়নের চেয়ারম্যান আতোয়ার রহমান মন্ডল বলেন, কারা কি অভিযোগ দিয়েছে, আগে দেখতে হবে ।

অপরদিকে পীরগঞ্জ উপজেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মিজানুর রহমারে সাথে কথা হলে তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, বিষয়টি দেখার জন্য আমি নিজে যাবো, কাজ না করে থাকলে কাজ বুঝে নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে দ্রত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles