মানুষের সাথে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্য নিয়ে কাজ করছি -নেপালের রাষ্ট্রদূত ড.বংশিধর মিশ্র

মানুষের সাথে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্য নিয়ে কাজ করছি -নেপালের রাষ্ট্রদূত ড.বংশিধর মিশ্র

মো্: বিল্লাল হোসেন 

আমরা  দুই দেশের মানুষের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সাথে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্য নিয়ে কাজ করছি  । বাংলাদেশ ও নেপালের সম্পর্ক বন্ধুত্বপূর্ন  ।

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ড.বংশিধর মিশ্র বৃহস্প্রতিবার দুপুরে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্তে নাকুঁগাও স্থল বন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন . আমাদের সম্পর্ক আরো বৃদ্ধি পাচ্ছে। কারন জাতিগতভাবেও আমরা প্রায় একই ।এই ধারাবাহিকতায়  ভারতের শিলিগুড়ি করিডোর ব্যবহার করে সড়ক পথে নেপালের সাথে সহজ যোগযোগ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। 

এসময় তিনি তিনি আশা প্রকাশ করে বলেন , করোনা মহামারীর পর আমরা বাংলাদেশের সাথে আরও বেশ কিছু চুক্তি সম্পাদন করা হবে  । এ কারনে তিনি এখানকার যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করেন।

তিনি বলেন পরবর্তীতে দু দেশের মধ্যে বানিজ্যিক চুক্তি আরো বারানো হবে । যেহেতু এই বন্দর দিয়ে ভুটানের সাথে যোগাযোগ রয়েছে, তবে নেপালের সাথে কেনো নয়। নেপালের সাথে যোগাযোগের জন্য এটি হতে পারে ভালো একটি মাধ্যম।

এসময় অন্যান্যদের মধ্যে তার আরো ২ ছফরসঙ্গি সহ উপস্থিত ছিলেন শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, পৌর মেয়র  আলহাজ্ব  আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.