পীরগঞ্জে মহাসড়কের উপর কচুুরহাট: দুর্ঘটনার আশংকা !

দ্বারা hello@anbnews24.com
পীরগঞ্জে মহাসড়কের উপর কচুুরহাট: দুর্ঘটনার আশংকা !

বখতিয়ার রহমান, পীরগঞ্জ(রংপুর) রংপুরের পীরগঞ্জ উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের খেজমতপুর নামক স্থানে দীর্ঘ দিন ধরে নিয়মিত কচুরহাট বসানো হচ্ছে। ফলে বর্ণিত স্থানে মহাসড়কের উপর দিয়ে যানবাহন চলাচলের ক্ষেত্রে দুর্ঘটনার আশংকা সৃষ্টি হয়েছে । অথচ কর্তৃপক্ষ এ ব্যাপাওে কোন পদক্ষেপ গ্রহন করছেন না ।
একাধিক সুত্রে জানা গেছে,মহাসড়কের পশ্চিম পার্শ্বে হাটের জন্য নির্ধারিত ১ একর ৯ শতক জমি থাকা সত্বেও সেখানে হাট বসছে না । হাট বসানো হচ্ছে মহাসড়কের উপরে। অথচ রংপুর-ঢাকা মহাসড়কের ধাপেরহাট থেকে পীরগঞ্জ পর্যন্ত দুর্ঘটনা প্রবণ এলাকা চিহ্নিত করে সড়ক বিভাগের বিলবোর্ড সাটানো রয়েছে। হাটটিতে দুপুর থেকে শুরু করে রাত ৮ পর্যন্ত হাজারো ক্রেতা বিক্রেতার আগমন ঘটছে হাটটিতে । প্রতিদিন প্রায় ২০ থেকে ৩০ টি ট্রাকে কচু লোড হয় এ হাটে। ট্রাক প্রতি ২ হাজার হিসেবে হাট থেকে প্রতিদিন ৫০ থেকে ৬০ হাজার টাকা ইজারা আদায় করেন সংশ্লিষ্ট ইজারাদার। তার পরও মহাসড়কের উপওে হাট বসানো হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই দায়ি করছেন স্থানীয় লোকজন।
জামাল, মহির , আইয়ুব সহ ক’জন কচু বিক্রেতা তাদের প্রতিক্রিয়ায় প্রায় একই অভিমত ব্যাক্ত করে বলেন, আমাদেক অনেকটাই ঝুকি নিয়ে এখানে মালামাল বিক্রি করতে হচ্ছে । অথচ হাট ইজারাদার স্থানটি পরিবর্তন করতে পারেন । কিন্তু করছেন না । হাট ইজারাদার মোফাজ্জল হোসেন বাদলের সাথে কথা হলে তিনি বলেন, কিছু দিনের জন্য মহাসড়ক নির্মাণ কাজে নিয়োজিতদের অনুমতি নিয়েই উক্ত স্থানে হাট বসানো হয়েছে।
বড় দরগাহ হাইওয়ে পুলিশের ইনচার্জ বিন ইয়ামিন বলেন, হাইওয়ে পুলিশের পক্ষ থেকে উক্ত হাটে আমরা টহলেরর ব্যবস্থা করবো।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles