নজরুল বিশ্ববিদ্যালয়ের নব-নিযুক্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর

দ্বারা hello@anbnews24.com
নজরুল বিশ্ববিদ্যালয়ের নব-নিযুক্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর

শওকত জাহান, জাককানইবি প্রতিনিধি: দীর্ঘ আট বছর পর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গ রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। বৃহস্পতিবার (০৭) অক্টোবর তিনি রেজিস্ট্রার পদে যোগদান করেন।

যোগদান উপলক্ষে তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ও নজরুল ভাস্কর্যে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে ড. মো. হুমায়ুন কবীর বঙ্গবন্ধু ও কবি নজরুলের প্রতি শ্রদ্ধা জানিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসন চালানোর জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ড. হুমায়ুন ২০১০ সালে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর ২০১১ সাল থেকে সাড়ে আট বছর যাবৎ এই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করছিলেন।এর মধ্যে তিনি ভিসির পিএসের দায়িত্বও পালন করেন। এ বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে তিনি প্রায় ১৫ বছর সরকারি-বেসরকারি বিভিন্ন পদে চাকরি করেন।

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার এ কৃতিসন্তান তাঁর নিজ এলাকা থেকে কৃতিত্বের সাথে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করার পর ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞানে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। চাকুরির প্রয়োজনে তিনি ফিলিপিন্স, সিঙ্গাপুর, ভারত ও ইরান ভ্রমণ করেছেন। ড. হুমায়ুন একাধারে কৃষিবিদ, পরিবেশবিদ, গবেষক, লেখক ও কলামিস্ট। তার চারটি বই প্রকাশিত ,প্রায় ১১০০টির মতো নিবন্ধন প্রকাশিত হয়েছে দেশের বিভিন্ন স্বনামধন্য পত্রিকায় । তারমধ্যে প্রকাশিত বৈজ্ঞানিক প্রবন্ধ প্রায় ৫০টি।

ব্যাক্তিগত জীবনে কলেজ শিক্ষিকা মোস্তাফিজা রুস্তীর সাথে বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles