হালুয়াঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রমশন দিবস – ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা

দ্বারা hello@anbnews24.com
হালুয়াঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রমশন দিবস- ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা

হালুয়াঘাট (ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রমশন দিবস-২০২১ ও সিপিপি’র ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হযেছে।

মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বুধবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনিক হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম’র সভাপতিত্বে ও উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনের দিবসটি উপলক্ষে  উপজেলা চত্বরে অগ্নিকাণ্ডের মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায়উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের (ভারপাপ্ত) সভাপতি কবিরুল ইসলাম বেগ, ভারপাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহাব, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা প্রমূখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলাল উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, প্রাকৃতিক বা মানুষ সৃষ্ট দুর্যোগ-যুদ্ধে পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ এ বাংলাদেশের মানুষের মনের জোর ও লড়াই করার শক্তি বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। বড় বড় দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ। দেশের সাধারণ মানুষের মধ্যে দুর্যোগের সক্ষমতা বেড়েছে দুর্যোগ ঝুঁকি মোকাবিলা ও জলবায়ু অভিযোজন বিষয়ে বাংলাদেশ এখন বিশ্বের দৃষ্টান্ত। বিশ্বকে পথ দেখাচ্ছে বাংলাদেশ। দুর্যোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে সরকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে পাঠ্যসূচি তৈরি করেছে।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles