সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী একাধিক কর্মসূচি

দ্বারা hello@anbnews24.com
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী একাধিক কর্মসূচি

শওকত জাহান, জাককানইবি প্রতিনিধি: সম্প্রতি সারা দেশের বিভিন্ন অঞ্চলে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে দিনব্যাপী একাধিক কর্মসূচি পালিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে।

উল্ল্যেখ্য, রংপুরের পীরগঞ্জ, কুমিল্লা ও নোয়াখালী সহ দেশের বিভিন্ন অঞ্চলে সংখ্যালঘু হিন্দু ধর্মাবলম্বীদের মন্দির, প্রতিমা ও বাড়িঘরে ভাঙচুর এবং হিন্দুপল্লী আগুনে পুড়িয়ে দেওয়া ও অর্থ লুটপাটের ঘটনা ঘটে।সারাদেশে সংখ্যালঘু হিন্দু ধর্মালম্বীদের উপর হামলার ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আজ ১৯ অক্টোবর মঙ্গলবার বেলা ১১ টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে ‘সেইভ ইয়্যুথ জাককানইবি’ মানববন্ধন করে এবং বেলা ১২ টায় জয় বাংলা ভাস্কর্যের সামনে সাধারণ শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে মুখে কালো ফিতা বেধে মানববন্ধন ও মৌন মিছিল অনুষ্ঠিত হয়।উক্ত মানববন্ধন ও মৌন মিছিলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সংহতি প্রকাশ করে।

এ সময় স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলামের সঞ্চালনায় শিক্ষকদের মাঝে বক্তব্য রাখেন মাসুম হাওলাদার, প্রণব কুমার মন্ডল, সেলিম আল মামুন,মাহেরা খুশি,রিয়াজুল ইসলাম সহ আরো অনেক শিক্ষক নেতৃবৃন্দ এবং  পক্ষ হতে বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

শিক্ষক বক্তারা বলেন, সাম্প্রদায়িকতার বিষদাঁত উপড়ে ফেলার সময় এসে গেছে।অসাম্প্রদায়িক এ দেশে সাম্প্রদায়িক অপশক্তির উত্থান কখনও হতে দেওয়া যাবে না।

ছাত্রলীগ নেতৃদ্বয় বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নে দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।সাম্প্রদায়িক শক্তিকে কঠিন ভাবে ধমন করা হবে।

অন্যদিকে বৃষ্টি উপেক্ষা করে, সারাদেশের বিভিন্ন স্থানে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে “সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা” করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles