অনন্য উদ্যোগ- “অসহায় সুরুজের পাশে মধুপুরের স্বপ্ন বুনন ” জীবিকা নির্বাহের জন্য দিলেন অটোভ্যান

দ্বারা hello@anbnews24.com
অনন্য উদ্যোগ- “অসহায় সুরুজের পাশে মধুপুরের স্বপ্ন বুনন " জীবিকা নির্বাহের জন্য দিলেন অটোভ্যান

 মধুপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ সুরুজ আলী। বয়স ৪০, অভাবের সংসার, অভাব নিত্য যেন সঙ্গী, অভাবের সাথে যোগ দিয়েছে মানসিক রোগ। অসুস্থ শরীর নিয়ে পরিবারের চাহিদা মিটানো এখন সুরুজ আলীর কষ্ট সাধ্য হয়ে পড়েছে।ছেলেমেয়েসহ ছয় সদস্য বিশিষ্ট পরিবারের মৌলিক মানবিক চাহিদা পূরনে হিমশিম খাচ্ছে। কি করবে ভেবে দিশেহারা অসুস্থ সুরুজ।

সুরুজ আলীর বাড়ি মধুপুর উপজেলার কাকরাইদ গ্রামে। এমন খবর পেয়ে মধুপুরের স্বপ্ন বুনন পরিবার তাদের গ্রুপে অসহায় এ পরিবারের জন্য মাস ব্যাপী ইভেন্ট পরিচালনা করে তহবিল সংগ্রহ করে। তাদের গ্রুপের সদস্যরা ও দেশ বিদেশের মানব হিতৈষী ব্যক্তিরা অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সাহায্যের হাত বাড়ায়। স্বপ্ন বুনন পরিবার একটি অটোভ্যান নতুন তৈরি করে সুরুজ আলীর পরিবারের হাতে তোলে দেয়ার জন্য দিনক্ষণ ঠিক করে।

সে দিনটি ছিল গত ২৯ অক্টোবর শুক্রবার। জুমার নামাজ শেষে স্বপ্ন বুনন পরিবারের সদস্যরা কাকরাইদ চেয়ারম্যান পাড়ায় সামিউল ইসলাম সুলতানের বাড়ীতে মিলিত হয়। নতুন অটোভ্যানটিও সাজানো দেখা যায়। ভ্যানটি নিয়ে স্বপ্ন বুনন পরিবার হাজির হয় সুরুজের বাড়িতে। নতুন ভ্যানটি দেখে সুরুজের পরিবার অনেক খুশি হন। পরে স্বপ্ন বুনন পরিবার যখন এ পরিবারের হাতে ভ্যানটি তোলে দেন তখন পরিবারের সকল সদস্যদের মাঝে ব্যাপক আনন্দ দেখা দেয়।

ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক রফিকুল ইসলাম মিন্টু, স্বপ্ন বুনন পরিবারের ক্রিয়েটর এডমিন কো-অর্ডিনেটর সামিউল ইসলাম, এডমিন রবিউল ইসলাম রবি,খাদিজা হোসাইন, রিয়াদুল হাসান রানা,মাহিন ইসলাম পরান, মোস্তাফিজুর রহমান প্রমুখ।এসময় স্থানীয় লোকজন ও সুরুজের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

স্বপ্ন বুনন পরিবারের ক্রিয়েটর এডমিন কো-অর্ডিনেটর সামিউল ইসলাম জানান,সুরুজ দরিদ্র অপরদিকে তিনি মানসিক রোগী। পরিবারে ছেলেমেয়ে নিয়ে কষ্টের সংসার। তার স্ত্রী অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে। টাকার অভাবে সন্তানদের পড়াশোনায় হিমশিম অবস্থা। অর্থের অভাবে পড়াতে না তার মেয়েরা বাল্যবিবাহের শিকার হতে পারে। এ চিন্তা থেকে সন্তানদের পড়াশোনা সহ সংসারের চালানোর একটা অবলম্বন হিসেবে আমাদের স্বপ্ন বুনন পরিবার সকলের সহযোগিতায় একটি অটোভ্যান ক্রয় দিয়েছে।যাতে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতে পারে। অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর দ্বিতীয় ইভেন্ট এটি।

তিনি জানান,সকলের সহযোগিতায় স্বচ্ছতার সাথে আগামী দিনে স্বপ্ন বুনন পরিবার অসহায় মানুষের পাশে মানবিক কাজে অংশ গ্রহন করার মধ্যে দিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সুরুজ আলী তার অনুভূতি ব্যক্ত করে বলেন, দুঃসময়ে যারা আমাকে এ সহযোগিতা করেছে তাদের সকলে জন্য দোয়া করি। তিনি বলেন,আমার সংসার চালাতে হিমশিম খেতে হয়েছে। এখন ভ্যান চালিয়ে সংসারের জীবিকা নির্বাহের ব্যবস্থা করতে পারবো। কষ্ট অনেকটা কমে যাবে এমনটাই আশা তার। তার পরিবার স্বপ্ন বুনন পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles