ঝিনাইগাতীতে দরিদ্র পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ করেছে প্রভাবশালীরা

দ্বারা hello@anbnews24.com
ঝিনাইগাতীতে দরিদ্র পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ করেছে প্রভাবশালীরা

মোঃ বিল্লাল হোসেন ঝিনাইগাতী (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতীতে সানোয়ার হোসেন নামে এক হতদরিদ্র পরিবারের বাড়িতে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালীরা। সানোয়ার হোসেন উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিণ ডেফলাই গ্রামের , মৃত মজি শেখের ছেলে।

জানা গেছে, সানোয়ার হোসেন একজন দিনমজুর ও বর্গাচাষি । ২ছেলে ২ মেয়েসহ ৬ সদস্যের পরিবার। গত প্রায় ৩০ বছর পুর্বে সানোয়ার হোসেন ২৫ শতাংশ খাস জমি ক্রয় করে ঘরবাড়ি নির্মান করে বসবাস করে আসছিল। একই গ্রামের মৃত শাহ আলীর ছেলে লেবু মিয়া, মৃত ছোরহাব কবিরাজের ছেলে আল আমীন, ইউপি সদস্য জিয়াউল হক জিয়া মেম্বার সানোয়ার হোসেনের বাড়িতে যাতায়াতের রাস্তাটি বন্ধ করে দিয়ে পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছেন। তারা এখন বাড়ি থেকে বের হতে পারছেন না।

ছানোয়ার হোসেন জানান, ২০২০ সালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক নিজে ঘটনাস্থলে এসে তাদের যাতায়াতের রাস্তাটি খুলে দিয়ে যান। কিন্তু ওই প্রভাবশালীরা কয়েকদিন যেতে না যেতেই রাস্তাটি আবারোও বন্ধ করে দেয়া হয়।

সরেজমিনে অনুসন্ধানে গিয়ে দেখা গেছে, বাড়ির সামনে রাস্তায় সামাজিক কবরস্থানের একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়েছে। ফলে বাড়ির লোকজন বাড়ি থেকে বের হতে পারছেন না । গৃহপালিত গবাদিপশু, হাস-মুরগি, ছাগল নিয়ে সানোয়ার হোসেন এখন রয়েছেন চরম বিপাকে। শুধু তাই নয় সানোয়ার হোসেনকে ওই বাড়ি থেকে উচ্ছেদের জন্য ওই প্রভাবশালীরা নানাভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছেন। ফলে ছানোয়ার হোসেন এখন উচ্ছেদ আতঙ্কে মানবেতর জীবনযাপন করে আসছেন।

আল আমীন বলেন, জমিটি সামাজিক কবরস্থানের জন্য ক্রয় করা হয়েছে। কারো রাস্তা বন্ধ হলো এটা আমাদের জানার বিষয় নয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সাথে কথা হলে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। 

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles