পীরগঞ্জ পৌরসভার নির্বাচন মেয়র পদে ৩ জন সহ প্রার্থী ৪৫

দ্বারা hello@anbnews24.com
পীরগঞ্জ পৌরসভার নির্বাচন মেয়র পদে ৩ জন সহ প্রার্থী ৪৫

বখতিয়ার রহমান,পীরগঞ্জ(রংপুর):রংপুরের পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নে ইউনিয়ন পরিষদের নির্বাচনের পর নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ২৮ নভেম্বর রোববার পীরগঞ্জ পৌরসভার নির্বাচন ।

জানাগেছে, বিগত ২০১৩ সনের ২৮ জানুয়ারী রংপুরের পীরগঞ্জ উপজেলা সদর ও পার্শবর্তী কিছু এলাকা নিয়ে ‘পীরগঞ্জ পৌরসভা’ নামে সরকারী প্রজ্ঞাপন প্রকাশিত হয় । শুরুতে পৌরসভাটি ‘গ’ শ্রেণী ভুক্ত থাকলেও ২০১৯ সনে সরকারী সিদ্ধান্তে এটি ‘খ’ শ্রেণীতে উত্তির্ণ হয় ।
পীরগঞ্জ পৌরসভা ঘোষনার পর এটি ২য় নির্বাচন । প্রথম পৌরসভা নির্বাচন হয় বিগত ২০১৬ সনের ৭ আগষ্ট । এবারের এ নির্বাচনে ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৮শ’ ৬১ জন । এর মধ্যে পুরুষ ৭ হাজার ১শ’৯৭ জন এবং মহিলা ৭ হাজার ৬শ’৬৪ জন ।

নির্বাচনে মেয়র পদে প্রতিদন্ধিতা করছেন ৩ জন । তারা হলেন বর্তমান মেয়র উপজেলা আ:লীগের সাধারন সম্পাদক আবু সালেহ মোঃ তাজিমুল ইসলাম শামীম (নৌকা), জায়দুল ইসলাম( লাঙ্গল) ও সুলতান মিয়া (হাতপাখা) ।

মহিলাদের জন্য সংরক্ষিত পৃথক ৩টি ওয়ার্ডে ৩ কাউন্সিলর পদে প্রতিদন্ধিতা করছেন ১৩ জন । অপর দিকে ৯টি সাধারন ওয়ার্ডের ৯টি কাউন্সিলর পদে প্রতিদন্ধিতা করছেন ২৯ জন প্রার্থী ।

এদিকে সুষ্ট ভাবে নির্বাচন সম্পন্নের লক্ষে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত পদক্ষেপ নেয়া হয়েছে । পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র জানান, নির্বাচনের দিন প্রতি কেন্দ্রে ১ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর তত্বাবধানে ৫ জন পুলিশ ও ৯ জন আনছার সদস্য নিয়োজিত থাকবে । এ ছাড়া ৯টি কেন্দ্রের জন্য ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ২টি ভ্রাম্য আদালতের টিম, ২ প্লাটুন বিজিবি’র পাশাপাশী নিরাপত্তা বাহিনীর ষ্ট্যান্ডবাই ও ষ্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেবেন ।
এদিকে পীরগঞ্জ পৌরসভার আওতাধীন বেশ কিছু সংখ্যক ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, যেহেতু আ’লীগ সরকার ক্ষমতায় তাই উন্নয়নের স্বার্থে এবং নৌকার বিপরিদে যোগ্য প্রতিদন্ধি না থাকায় নৌকা প্রতিকের প্রার্থী তাজিমুল ইসলাম শামীম মেয়র পদে নিশ্চিত বিজয়ী হবেন ।
নির্বাচনে জয়ের ব্যাপারে নৌকা প্রতিকের প্রার্থী আবু সালেহ মোঃ তাজিমুল ইসলাম শামীম তার প্রতিক্রিয়ায় বলেন, পৌর নির্বাচনে আমি ব্যাপক গণসংযোগ করেছি এবং বর্তমান আ’লীগ সরকারের সহযোগীতায় পৌরসভায় ব্যাপক উন্নয়নমুলক কাজ করেছি ।এতে জনগনের যে সাড়া পেয়েছি তাতে ইনশাআল্লাহ বিপুল ভোটে বিজয়ী হব ।

লাঙ্গল প্রতিকের প্রার্থী জায়দুল ইসলাম তার প্রতিক্রিয়ায় বলেন, আমি সুষ্ট ও সুন্দর নির্বাচন আশা করি । আর যে পরিস্থিতিতে আছি তা যদি অব্যহত থাকে এবং সুষ্ট নির্বাচন হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী ।

হাতপাখা প্রতিকের প্রার্থী সুলতান মিয়া তার প্রতিক্রিয়ায় বলেন, পীরগঞ্জ পৌরসভার নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন সঠিক হবে কিনা, আমি সন্দিহান । আর সুষ্ঠ নির্বাচন হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী ।

এদিকে বেশ ক’জন কাউন্সিলর প্রার্থী ও সাধারন ভোটারদের অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে তারা সকলেই একটা প্রভাবমুক্ত ও সুষ্ট নির্বাচন প্রত্যাশা করছেন ।

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles