আবারও দোকান-পাট বন্ধ হচ্ছে রাত ৮টায় – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

আবারও  দোকান-পাট বন্ধ হচ্ছে রাত ৮টায় –  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

এএনবি নিউজ ডেস্ক:সুত্র-জাতীয় দৈনিক: প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ঢেউ মোকাবিলায় সব ধরনের দোকান-পাট রাত ৮টার মধ্যে বন্ধ করার কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে। শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক নির্দেশনা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (৮ জানুয়ারি) মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়ার ২ হাজার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে আগামী দু-এক দিনের মধ্যে জেলায় জেলায় স্বাস্থ্যবিধির বিষয়ে নিদের্শনা চলে যাবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যের জাতীয় কারিগরি কমিটির নির্দেশনা আছে, প্রধানমন্ত্রী সেগুলো অনুমোদন করছেন। রাত ৮টার মধ্যে সব দোকানপাট বন্ধ করতে হবে এবং আমাদের যানবাহন বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে। এ বিষয়ে জেলায় জেলায় আগামী দুয়েক দিনের মধ্যে নির্দেশনা চলে আসবে এবং কার্যকর হয়ে যাবে।

শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপাতত স্কুল খোলা থাকবে। যদি সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পায়, তখন আমরা দেখব স্কুল নিয়ে কী করা যায়। যদি বেশি হারে বৃদ্ধি পায়, তাহলে স্কুল বন্ধ করার প্রয়োজন দেখা দেবে। তবে এখনও সেই অবস্থা হয়নি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে মিটিং-মিছিল ও নির্বাচন হচ্ছে। সেখানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। এ ছাড়া দোকানপাট ও রাস্তাঘাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। স্বাস্থ্যবিধি না মানলে কিন্তু দেশকে হুমকির মুখে ফেলে দেয়া হবে। দেশের কর্মকাণ্ড স্থবির হয়ে যাবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এবং করোনাপ্রতিরোধী টিকা গ্রহণে উৎসাহী করার লক্ষ্যে মানুষের চলাফেরার ওপর এসব বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছে সরকার।

এসব বিধিনিষেধের মধ্যে আছে টিকার সার্টিফিকেট ছাড়া রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া, শপিং কমপ্লেক্সে যাওয়া এবং বিমান-ট্রেনে ভ্রমণে নিষেধাজ্ঞা। টিকা ছাড়া বাণিজ্য মেলা, বইমেলার মতো জনসমাগমেও ঢুকতে দেয়া হবে না বলে সরকারের তরফ থেকে বলা হয়েছে। টিকা ছাড়া ১২ বছরের বেশি বয়সী কোনো শিক্ষার্থীকে স্কুলে ঢুকতে দেয়া হবে না।

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. যুবায়ের, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনসহ সংশ্লিষ্টরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.