ঝিনাইগাতীতে ৮বছর ধরে শিকলে বন্দি আখির মানবেতর জীবন

দ্বারা hello@anbnews24.com
ঝিনাইগাতীতে ৮বছর ধরে শিকলে বন্দি আখির মানবেতর জীবন
মোঃ বিল্লাল হোসেন, ঝিনাইগাতী (শেরপুর) বিনাচিকিৎসায় ৮ বছর ধরে শিকলে বাঁধা মানষিক ভারসাম্যহীন আখি আক্তার (১২)মানবেতর জীবন যাপন করে আসছে।
 
আখি আক্তার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিন ডেফলাই গ্রামের রিক্সাচালক আদর আলীর মেয়ে। ৩ ছেলে ১ মেয়ের মধ্যে আখি আক্তার সবার বড়।
 
আদর আলী জানান, জন্মের ৪ বছর পর থেকে মানষিক ভারসাম্যহীন হয়ে পরে আখি আক্তার। আর্থিক সংকটের কারনে চিকিৎসা করাতে পারছেন না রিক্সা চালক পিতা আদর আলী। ফলে ৮ বছর ধরে বিনাচিকিৎসায় শিকলে বন্দি করে রাখা হচ্ছে আখি আক্তারকে।
 
আদর আলী জানান, রিক্সা চালিয়ে যা আয় হয় তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে। মেয়ের চিকিৎসার জন্য রিক্সাচাক পিতা আদর আলী প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে বহু আবেদন নিবেদন করেও কোন কাজে আসেনি, সরকারিভাবে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড ছাড়া ওই পরিবারের ভাগ্যে জুটেনি কোন সাহায্য সহযোগিতা। তাই কি দিয়ে মানষিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা করাবে এ চিন্তায় আদর আলী এখন দিশেহারা।বর্তমানে মানুষিক ভারসাম্য মেয়েকে নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছেন।
 
নলকুড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু মিয়া জানান ইউনিয়ন পরিষদের আওতায় চিকিৎসা সেবা দেয়ার মতো কোন সুযোগ নেই। একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়েছে। পরবর্তীতে ওই পরিবারকে সহায়তার বিষয়ে অগ্রাধিকার দেয়া হবে।
 
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফারুক আল মাসুদ বলেন ওই পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসন বরাবর একটি লিখিত আবেদন করা হলে চিকিৎসা সহায়তার বিষয়ে বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে।
 
শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles