১১ দফা বিধিনিষেধ না মানলে পরিস্থিতি হবে ভয়াবহ -স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দ্বারা hello@anbnews24.com
বিধিনিষেধ না মানলে পরিস্থিতি হবে ভয়াবহ- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

এএনবি নিউজ: সুত্র-জাতীয় দৈনিক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা আশঙ্কাজনকভাবে বাড়ছে। সরকারের ১১ দফা বিধিনিষেধ না মানলে দেশের পরিস্থিতি হবে ভয়াবহ। আমরা আশা করি সবাই বিধিনিষেধ মেনে চলবে।শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সিটি স্ক্যান মেশিন ও ডায়ালাইসিস ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

জাহিদ মালেক বলেন, করোনা আশঙ্কাজনকভাবে বাড়ছে। সরকারের ১১ দফা বিধিনিষেধ না মানলে দেশের পরিস্থিতি হবে ভয়াবহ। আমরা আশা করি সবাই বিধিনিষেধ মেনে চলবে। তাহলে লকডাউনে যাওয়ার প্রয়োজন হবে না। লকডাউন দিলে দেশের ক্ষতি। আমরা চাই আমাদের অর্থনীতির চাকা সচল থাকুক।

মন্ত্রী বলেন, করোনা খুবই ঊর্ধ্বমুখী। গতকাল প্রায় ৪ হাজার ৪শ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর শতকরা হার ১৩ ছাড়িয়ে গেছে। প্রতিদিন এক থেকে তিন শতাংশ হারে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। আর এই হারে বাড়াটা খুবই আশঙ্কাজনক। বর্তমানে প্রায় ১% লোকের আইসিউ প্রয়োজন হচ্ছে, আর এই হারে রোগীর সংখ্যা রাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ।

 

শেয়ার করুন
0 মন্তব্য

মতামত দিন

Related Articles